Press Release
BASIS in Media
Current News
Press Kit
Upcoming Events
18 Apr 2018
BASIS-CPTU Meeting Held
08 Apr 2018
BASIS Executive Council’s Installation Ceremony Held
02 Apr 2018
Syed Almas Kabir is the New President of BASIS
31 Mar 2018
BASIS Executive Council Election (2018-2020) Held
15 Mar 2018
BASIS Executive Council Election will take Place on 31 March, 2018
More News
Home » Current News » News Detail
Mustafa Jabbar wins Lifetime Achievement Award of WUB
18 Nov 2017

World University of Bangladesh (WUB) has given lifetime achievement award to BASIS President Mr. Mustafa Jabbar for his pioneering role in the development of the country's IT sector. The award was given to him at the inaugural ceremony of the 'WUB National Comet Festival' on Friday (17th November, 2017) at WUB's Panthapath Campus auditorium.

Presided over by WUB Vice-Chancellor Prof Dr. Abdul  Mannan Chowdhury, BASIS President Mr. Mustafa Jabbar inaugurated this event as the chief guest. Mr. Munir Hasan, Coordinator of First Lighting Youth Program, was present as special guest. The Chief Adviser of the University Mushfiq M. Chowdhury delivered  welcome speech.

দেশের তথ্যপ্রযুক্তি খাতের উন্নয়নে অগ্রণী ভূমিকা রাখার জন্য বেসিস সভাপতি জনাব মোস্তাফা জব্বারকে আজীবন সম্মাননা দিয়েছে ওয়ার্ল্ড ইউনিভার্সিটি অব বাংলাদেশ (ডব্লিউউইউবি)। শুক্রবার (১৭ নভেম্বর ২০১৭) ডব্লিউইউবির পান্থপথ ক্যাম্পাস মিলনায়তনে ‘ডব্লিউইউবি ন্যাশনাল কমটেক ফেস্টিভ্যাল’ এর উদ্বোধনী অনুষ্ঠানে তাঁকে এই সম্মাননা দেওয়া হয়।


ডব্লিউইউবির উপাচার্য প্রফেসর ড. আবদুল মান্নান চৌধুরীর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এবারের আয়োজনের উদ্বোধন করেন বেসিস সভাপতি জনাব মোস্তাফা জব্বার। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রথম আলোর ইয়ুথ প্রোগ্রামের সমন্বয়ক জনাব মুনির হাসান। স্বাগত বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের প্রধান উপদেষ্টা ড. মুশফিক এম. চৌধুরী।

অনুষ্ঠানে জনাব মোস্তাফা জব্বার বলেন, আমাদের কম্পিউটার বিজ্ঞানের শিক্ষার্থীরা যদি সাধারণ জ্ঞান নিয়ে আসে তাহলে আমরা ইন্ডাস্ট্রির উপযোগি জনবল পাবোনা। তাই তাদেরকে পড়াকালীন সময়েই ইন্ডাস্ট্রির সাথে সমন্বয় করে উপযোগি হতে হবে। এজন্য ইন্ডাস্ট্রির উপযোগি তত্বীয় ও ব্যবহারিক সিলেবাস তৈরি করে সেই অনুযায়ী পাঠদান করতে হবে। আমরা চতুর্থ  শিল্প বিপ্লবের মাঝে আছি। এই বিপ্লবের সময়ে পরবর্তী প্রজন্মের তথ্যপ্রযুক্তি জ্ঞান ছাড়া টিকে থাকা মুশকিল হবে। গত ৮ বছরে বাংলাদেশ তথ্যপ্রযুক্তিতে যেভাবে এগিয়ে গেছে সেভাবে এগিয়ে গেলে ২০৪১ সালের আগেই বাংলাদেশে তথ্যপ্রযুক্তিনির্ভর উন্নত বাংলাদেশ হিসেবে প্রতিষ্ঠিত হবে।

বিশেষ অতিথি জনাব মুনির হাসান বলেন, নতুন প্রজন্মেরই সম্ভাবনা আছে। তারা যদি তাদের সময়কে সঠিকভাবে কাজে লাগায় তাহলেই দেশকে এগিয়ে নিয়ে যেতে পারবে।

উল্লেখ্য, এবারের উৎসবে কলেজ ও বিশ্ববিদ্যালয় উভয় পর্যায়ের শিক্ষার্থীদের জন্য আইটি অলিম্পিয়াড, রোবটিক্স কনটেস্ট, প্রোজেক্ট শোকেসিং, গেইমারদের জন্য গেইমিং প্রতিযোগিতা, প্রোগ্রামারদের জন্য প্রোগ্রামিং প্রতিযোগিতা, সেমিনার ও ওয়ার্কশপের আয়োজন করা হয়েছে।

Share |

User ID
Password
Can't login?

Copyright © 2018 BASIS. All rights reserved.