Press Release
BASIS in Media
Current News
Press Kit
Upcoming Events
18 Apr 2018
BASIS-CPTU Meeting Held [ New ]
08 Apr 2018
BASIS Executive Council’s Installation Ceremony Held
02 Apr 2018
Syed Almas Kabir is the New President of BASIS
31 Mar 2018
BASIS Executive Council Election (2018-2020) Held
15 Mar 2018
BASIS Executive Council Election will take Place on 31 March, 2018
More News
Home » Current News » News Detail
The first National ICT Day is Celebrated
12 Dec 2017

First National Information and Communication Technology Day was celebrated. Bangladesh ICT Day is celebrated by the Ministry of Post,Telecommunications and Information Technology. To celebrate the day, ICT Division has taken various programs across the country including the capital.


প্রথম জাতীয় তথ্য ও যোগাযোগ প্রযুক্তি দিবস পালিত হয়েছে। ডাক টেলি যোগাযোগ এবং তথ্য ও যোগাযোগ প্রযুক্তি মন্ত্রণালয়ের উদ্যোগে বাংলাদেশের তথ্যপ্রযুক্তি পরিবার দিবসটি পালন করে। দিবসটি উদযাপনে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগ রাজধানীসহ সারাদেশে বিভিন্ন কর্মসূচি গ্রহণ করে।


রাজধানীতে সকাল সাড়ে সাতটায় ধানমন্ডির বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদনের মাধ্যমে দিনের কার্যক্রম শুরু হয়। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের সচিব সুবীর কিশোর চৌধুরী, বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেস (বেসিস) এর সভাপতি মোস্তাফা জব্বার, এটুআই-এর জাতীয় পরিচালক কবির বিন আনোয়ার এবং আইসিটি বিভাগ ও বাণিজ্য সংগঠনসমূহের কর্মকরতাগণ ও নেতৃবৃন্দ।

 

 

 

সকাল ৮টায় শাহবাগের জাতীয় জাদুঘরের সামনে থেকে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের সচিব সুবীর কিশোর চৌধুরী, বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেস (বেসিস) এর সভাপতি মোস্তাফা জব্বার, এটুআই-এর জাতীয় পরিচালক কবির বিন আনোয়ার এবং এটুআই এর জনপ্রেক্ষিত বিশেষজ্ঞ নাইমুজ্জামান মুক্তার নেতৃত্ত্বে বের হওয়া শোভাযাত্রায় আইসিটি পরিবারের সদস্যরা ছাড়াও সর্বস্তরের মানুষ অংশগ্রহণ করেন। র‌্যালীটি কেন্দ্রীয় শহীদ মিনারে গিয়ে শেষ হয়।


র‌্যালী শেষে সমাবেশে বক্তব্য রাখেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের সচিব সুবীর কিশোর চৌধুরী, বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেস (বেসিস) এর সভাপতি মোস্তাফা জব্বার, এটুআই-এর জাতীয় পরিচালক কবির বিন আনোয়ার এবং ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক । বিকাল ৩টায় বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে ‘জাতীয় তথ্য ও যোগাযোগ প্রযুক্তি পুরস্কার ২০১৭ পুরস্কার বিতরণ করেন প্রধান অতিথি স্পিকার ড. শিরিন শারমিন চৌধুরী।


তথ্য ও যোগাযোগ প্রযুক্তি খাতে অবদানের জন্য অধ্যাপক মুহম্মদ জাফর ইকবালকে দেওয়া হয়েছে আজীবন সম্মাননা। সফটওয়্যার উদ্ভাবন শ্রেণীতে পুরষ্কৃত হন বেসিস সদস্য প্রতিষ্ঠান লিডস করপোরেশন লিমিটেড এবং লিডসফট বাংলাদেশ লিমিটেডের চেয়ারম্যান শেখ আব্দুল আজিজ।


এছাড়াও পুরস্কার পেয়েছে বেসিস সদস্য দুইটি আইটি প্রতিষ্ঠান। আইটি খাতের ক্ষেত্রে ‘শ্রেষ্ঠ রপ্তানিকারকের’ পুরস্কার পেয়েছে সার্ভিস ইঞ্জিন লিমিটেড এবং সেবা এক্সওয়াইজেড আইটি খাতের ‘সেরা স্টার্টআপ’ এর পুরস্কার পেয়েছে।

Share |

User ID
Password
Can't login?

Copyright © 2018 BASIS. All rights reserved.