Press Release
BASIS in Media
Current News
Press Kit
Upcoming Events
13 Jan 2018
বেসিসের ১৯তম বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত [ New ]
11 Jan 2018
বেসিসের নতুন সভাপতি সৈয়দ আলমাস কবীর
10 Jan 2018
বেসিসে 'বৈশ্বিক অর্থায়ন ব্যবস্থায় ব্লকচেইন-বাংলাদেশের করণীয়' শীর্ষক গোলটেবিল আলোচনা
10 Jan 2018
এসএমই ফাউন্ডেশনের প্রশিক্ষণার্থীদের মাঝে বেসিসের জ্যেষ্ঠ সহ-সভাপতির সনদ বিতরণ
10 Jan 2018
দৈনিক কালের কন্ঠের জন্মদিনে বেসিসের শুভেচ্ছা
More News
Home » Current News » News Detail
পর্দা উঠলো ১৭তম অ্যাপিকটা অ্যাওয়ার্ডস ঢাকা ২০১৭’র
07 Dec 2017

রাজধানীর র‍্যাডিসন ব্লু হোটেলে আজ বৃহস্পতিবার থেকে শুরু হয়েছে চার দিনের তথ্যপ্রযুক্তি খাতে অস্কারখ্যাত ‘অ্যাপিকটা অ্যাওয়ার্ডস ঢাকা-২০১৭ ’।বিভিন্ন দেশ থেকে ৬৬ জন বিচারক ২ দিন ধরে ১৭টি বিভাগের ১৭৭টি প্রকল্প থেকে সেরাদের বাছাই করবেন। বাংলাদেশ থেকে ৪৭টি প্রকল্প প্রতিযোগিতায় অংশ নিচ্ছে। ১০ ডিসেম্বর বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেওয়া হবে।

 

বেসিসের সভাপতি মোস্তাফা জব্বার বলেন, গত বছর তাইওয়ানের তাইপেতে অ্যাপিকটা অ্যাওয়ার্ড অনুষ্ঠানে ২০১৭ সালের আয়োজক হিসেবে বাংলাদেশের নাম ঘোষণা করা হয়। বাংলাদেশে প্রথমবারের মতো ৪০০ জনের বেশি বিদেশি অতিথি নিয়ে এ ধরনের বড় একটি তথ্য প্রযুক্তির অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

 

অ্যাপিকটা পুরস্কার ২০১৭-এর আহ্বায়ক রাসেল টি আহমেদ জানান, এক বছর ধরে পরিকল্পনা ও প্রস্তুতি শেষে আজ শুরু হয়েছে এশিয়া প্যাসিফিক অঞ্চলের তথ্যপ্রযুক্তি খাতের বৃহত্তম সংগঠন এশিয়া প্যাসিফিক আইসিটি অ্যালায়েন্স (অ্যাপিকটা)। অ্যাপিকটার সদস্যভুক্ত ১৬টি দেশের মধ্যে অস্ট্রেলিয়া, ব্রুনেই, চীন, চীনা তাইপে, হংকং, ইন্দোনেশিয়া, ম্যাকাও, মালয়েশিয়া, মিয়ানমার, পাকিস্তান, সিঙ্গাপুর, শ্রীলঙ্কা, থাইল্যান্ড, ভিয়েতনাম ও নেপাল এবারে অংশ নিয়েছে।

 

উদ্বোধনী দিনের সকালে অ্যাপিকটা বাংলাদশেরে র্কাযনর্বিাহী কমটিরি সভা অনুষ্ঠতি হয়েছে এরপর দুপুরে  অ্যাপিকটা অ্যাওয়ার্ডস ২০১৭ এর সম্মানতি বচিারকদরে নিয়ে  সভা অনুষ্ঠতি হয়েছে সভায় বচিারকদরে সামনে অনুষ্ঠান পরকিল্পনা তুলে ধরনে এশিয়া প্যাসিফিক আইসিটি অ্যালায়েন্স (অ্যাপিকটা) অ্যাওয়ার্ডস ঢাকা ২০১৭ এর আহ্বায়ক ও বেসিসের জ্যেষ্ঠ সহ-সভাপতি রাসেল টি আহমেদ। উক্ত সভায় বসেসি এর সহায়তায় নর্মিতি সফটওয়্যাররে মাধ্যমে কভিাবে প্রতযিোগাতয়িায় অংশগ্রহণকারদিরে মূল্যায়ন ও নম্বর প্রদান করা হবে তা সবস্তিারে তুলে ধরা হয়। 

 

বাংলাদশে বিনিয়োগ উন্নয়ন র্কতৃপক্ষ-বডিার সৌজন্যে  সন্ধ্যা সাতটায় অ্যাপকিটা অ্যাওর্য়াডস ২০১৭ এর ওয়লেকাম রিসেপেশন অনুষ্ঠতি হয়েছে। উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী মো. জুনাইদ আহমদে পলক, এমপি উপস্থতি ছিলেন।  

 
এসময় তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী মো. জুনাইদ আহমদে পলক, এমপি বলনে, ২০১৫ সালে বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেস (বেসিস) অ্যাপিকটার সদস্যপদ লাভ করে। সদস্য হওয়ার পর বাংলাদেশে দু’বার কার্যনির্বাহী কমিটির সভা হয়েছে। ২০১৬ সালে প্রথমবারের মতো অ্যাপিকটা অ্যাওয়ার্ডসে অংশ নিয়ে বাংলাদেশ পুরস্কারও জিতেছে। সদস্যপদ পাওয়ার মাত্র ২ বছরের মধ্যে অর্থাৎ নবীনতম সদস্য হিসেবে অ্যাপিকটা অ্যাওয়ার্ডস এর এই আয়োজন অ্যাপিকটার ইতিহাসে প্রথম।
Share |

User ID
Password
Can't login?

Copyright © 2018 BASIS. All rights reserved.