Press Release
BASIS in Media
Current News
Press Kit
Upcoming Events
18 Nov 2017
মোস্তাফা জব্বারকে ডব্লিউইউবির আজীবন সম্মাননা [ New ]
04 Nov 2017
বেসিসের শিশু প্রোগ্রামিং কার্যক্রমে ব্যাপক আগ্রহ
03 Nov 2017
ডিজিটাল প্রযুক্তি ব্যবহারে ডিজিটাল দক্ষতাও চাই
01 Nov 2017
বেসিসের অতিরিক্ত সাধারণ সভা অনুষ্ঠিত
31 Oct 2017
ডিজিটাল দক্ষতা ছাড়া সাধারণ শিক্ষায় কোন পেশা হবেনা : মোস্তাফা জব্বার
More News
Home » Current News » News Detail
ডিজিটাল দক্ষতা ছাড়া সাধারণ শিক্ষায় কোন পেশা হবেনা : মোস্তাফা জব্বার
31 Oct 2017

বেসিস এর সভাপতি জনাব মোস্তাফা জব্বার বলেছেন, “ডিজিটাল শিল্প বিপ্লবের যুগে ডিজিটাল দক্ষতা সকলেরই প্রয়োজন হবে। যিনি যে বিষয়েই লেখাপড়া করেন না কেন তিনি যদি ডিজিটাল দক্ষতা অর্জন না করেন তবে সে নিজের জন্য কোন পেশা খুজে পাবেনা। ডিজিটাল দক্ষতার বিষয়টিও আগের মতো নাই। এক সময়ে এমএস অফিস জানলেই ডিজিটাল দক্ষতা বলে গণ্য করা হতো। এরপর ইন্টারনেট জানলেই হতো। সামনের দিনে কৃত্রিম বুদ্ধিমত্তার মতো নতুন প্রযুক্তির দক্ষতা থাকতে হবে।”

গত ২৮ অক্টোবর ২০১৭ নেত্রকোণা জেলার খালিয়াজুরি উপজেলার কৃষ্ণপুর গ্রামে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে বক্তব্য প্রদানকালে তিনি একথা বলেন। কৃষ্ণপুরে হাজি আলী আকবর স্নাতকোত্তর কলেজ, আলিমুদ্দিন আরজেন্নেসা উচ্চ বিদ্যালয়, আব্দুল জব্বার রাবেয়া খাতুন বালিকা বিদ্যালয়, দারুল উলুম ইসলামিয়া মাদ্রাসা, ৩টি প্রাথমিক বিদ্যালয় ও একটি কিন্ডারগার্ডেন স্কুল রয়েছে। মোস্তাফা জব্বার এই গ্রামেরই সন্তান। প্রায় সবগুলো প্রতিষ্ঠানই তার উদ্যোগে প্রতিষ্ঠিত। তিনি ২৮ অক্টোবর প্রতিষ্ঠানগুলোতে যান এবং কৃষ্ণপুর প্রাথমিক বিদ্যালয়ে ডিজিটাল ক্লাশরুম পরিদর্শন করেন।

মূলত কৃষ্ণপুর হাজি আলী আকবর স্নাতকোত্তর কলেজে শিক্ষা মন্ত্রণালয়ের বৃত্তিমূলক প্রশিক্ষণ অনুষ্ঠানের সনদ ও সেলাই মেশিন বিতরণের জন্য মূল অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানের বিশেষ অতিথি ছিলেন বেসিস সভাপতি জনাব মোস্তাফা জব্বার ও কলেজের উপাধ্যক্ষ ও স্থানীয় চেয়ারম্যান জনাব নাজিমুদ্দিন সরকার। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শিক্ষা মন্ত্রণালয়ের যুগ্ম সচিব জনাব শ্যামাপ্রসাদ বেপারী।

প্রধান অতিথির ভাষণে শ্যামাপ্রসাদ বেপারী কৃষ্ণপুর গ্রামটিকে দেশের অন্যতম সেরা একটি শিক্ষাগ্রাম হিসেবে আখ্যায়িত করেন এবং হাওড় অঞ্চলের শিক্ষার বিস্তারে জনাব মোস্তাফা জব্বারের অবদানের জন্য তাকে ধন্যবাদ প্রদান করেন। তিনি সরকারের বৃত্তিমূলক প্রশিক্ষণ প্রকল্পের বিভিন্ন দিক তুলে ধরেন।

Share |

User ID
Password
Can't login?

Copyright © 2017 BASIS. All rights reserved.