Press Release
BASIS in Media
Current News
Press Kit
Upcoming Events
05 Feb 2018
"শিশুরাই হবে প্রোগ্রামার: ২য় পর্ব"
03 Feb 2018
বেসিস পিকনিক ২০১৮ অনুষ্ঠিত
03 Feb 2018
বেসিস-বাংলাদেশ ব্যাংক বৈঠক অনুষ্ঠিত
27 Jan 2018
বেসিসে 'ট্যাক্স, ভ্যাট' ইস্যুতে মতবিনিময় সভা
22 Jan 2018
ফেব্রুয়ারিতে শুরু হচ্ছে বেসিস সফটএক্সপো ২০১৮
More News
Home » Current News » News Detail
সরকারের ডিজিটাল বাংলাদেশ রুপান্তরে যৌথভাবে কাজ করবে বেসিস ও এটুআই
18 Oct 2017

সরকারের ডিজিটাল বাংলাদেশ রুপান্তরে যৌথভাবে কাজ করবে বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেস (বেসিস) ও প্রধানমন্ত্রীর কার্যালয়ের অ্যাকসেস টু ইনফরমেশন (এটুআই)। সরকারি কাজে বিভিন্ন সল্যুউশন, সফটওয়্যার ও সেবা কেনা, নীতিমালা প্রণয়ন ও সংশোধন, ভেন্ডর নির্বাচন, টার্মস অব রেফারেন্সসহ এ সম্পর্কিত যাবতীয় বিষয়ে একযোগে কাজ করবে তারা। সেই লক্ষে দ্বিতীয়বারের মতো বৈঠক করেছে বেসিস ও এটুআই।

মঙ্গলবার (১৭ অক্টোবর ২০১৭) এটুআই কার্যালয়ে বেসিস ও এটুআই এর মধ্যে অনুষ্ঠিত বৈঠকে বেসিসের পক্ষে বেসিস সভাপতি জনাব মোস্তাফা জব্বার, জ্যেষ্ঠ সহ-সভাপতি জনাব রাসেল টি আহমেদ, সহ-সভাপতি জনাব এম রাশিদুল হাসান, পরিচালক জনাব উত্তম কুমার পাল, জনাব মোস্তাফিজুর রহমান সোহেল, জনাব সৈয়দ আলমাস কবীর, স্থানীয় বাজার (পলিসি) বিষয়ক স্থায়ী কমিটির চেয়ারম্যান জনাব সৈয়দ মামনুন কাদের ও ডিজিটাল গভর্নেন্স বিষয়ক স্থায়ী কমিটির চেয়ারম্যান জনাব ফোরকান বিন কাশেম।

এছাড়া এটুআর এর পক্ষে উপস্থিত ছিলেন ইনোভেশন স্পেশালিস্ট জনাব ফরহাদ জাহিদ শেখ, ন্যাশনাল কনসালটেন্ট (ই-সার্ভিস কোঅর্ডিনেটর) জনাব মো. মকবুল আহমেদ, এটুআই এর হেড অব রেজাল্টস ম্যানেজমেন্ট জনাব রমিজ উদ্দিন, হেড অব অপারেশন্স অ্যান্ড প্রোকিউরমেন্ট স্পেশালিস্ট জনাব জালাল উদ্দিন আহমেদ, এমআইএস জনাব দিদার-ই-কিবরিয়া ও আইটি ম্যানেজার জনাব মো. আরফি এলাহী মানিক।

বৈঠকে ডিজিটাল গভর্নেন্সের আওতায় এটুআই এর ই-সেবা বিস্তার, প্রতিবন্ধকতা, সুযোগ তৈরি, সরকারি সহযোগিতা ও জাতীয় পর্যায়ে ই-গভর্নেন্স উন্নয়নের রোডম্যাপ তৈরি, বাংলাদেশের সফটওয়্যার বাজার ও তার মানোন্নয়নে করণীয়, সরকারের পাবলিক প্রোকিউরমেন্টে পরিবর্তনের মাধ্যমে দেশিয় কোম্পানির সুযোগ নিশ্চিতকরণ, গবেষণা, প্রশিক্ষণসহ নানা বিষয় নিয়েও আলোচনা করা হয়।

Share |

User ID
Password
Can't login?

Copyright © 2018 BASIS. All rights reserved.